Home » মুসলিমরা শক্তিশালী হলে ভারতের গণতন্ত্র শক্তিশালী হবে

মুসলিমরা শক্তিশালী হলে ভারতের গণতন্ত্র শক্তিশালী হবে

ভারতে মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন ‘মিম প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি মুসলিমদের লক্ষ্ করে বলেছেন, ‘আপনারা যদি দেশের সেকুলারিজমকে জীবিত রাখতে চান তাহলে আপনাদের নিজেদের অধিকারের জন্য আন্দোলন করতে হবে। নিজেদের লোকদের ভোট দিতে হবে।”

“বিজেপিশাসিত মহারাষ্ট্রে রোববার ‘তাহফুজে শরীয়াত’ কর্মসূচিতে ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।”

“ওয়াইসি বলেন,মুসলিমরা যদি রাজনৈতিকভাবে যদি শক্তিশালী হয় তাহলে ভারতের গণতন্ত্র শক্তিশালী হবে, ভারতের সেকুলারিজম শক্তিশালী হবে।”

“সম্প্রতি বিজেপিশাসিত উত্তর প্রদেশের হাপুড়ে গরু জবাইয়ের মিথ্যা গুজবে মুহাম্মদ কাশিম নামে এক মুসলমানকে পিটিয়ে হত্যার তীব্র নিন্দা করে আসাদউদ্দিন ওয়াইসি বলেন, এক মুসলিম যিনি গরু জবাই করেননি তাকে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। এটা কী ধরণের মানবতা?”

“ওয়াইসি বলেন, গরু জবাইয়ের মিথ্যা রটনা করে কাশিমকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তাকে এমন মারা হয়েছিল যে, পায়ের গোশত উঠে গিয়েছিল। কাশিম পানি পান করতে চাইলেও তাকে পানি দেয়া হয়নি! তাকে মাটিতে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হয়েছিল। এটা কী মানবতা? কোথায় হিন্দু-মুসলিম ঐক্য? কোথায় গঙ্গা-যমুনা সংস্কৃতি?”

“ওয়াইসি বলেন, ‘আপনারা আমাদের কাশিম, জুনাঈদ, পহেলু খান যাই করুন না কেন আমরা কখনো দ্বীন ইসলাম ছাড়ব না। আমি যতদিন জীবিত থাকব মুজাহিদের মতো থাকব।”

“ওয়াইসি কংগ্রেসের সমালোচনা করে বলেন, প্রণব বাবু প্রথমে আরএসএসের সদর দফতরে গেলেন, পর তাকে রাহুল গান্ধীর সঙ্গে ইফতার পার্টিতে শামিল হলেন। এটাই হল, কংগ্রেসের আসল চেহারা।”

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *