Home » সিলেটে ধর্ম ও জ্ঞানের সন্ধানে গ্রুপের গীতাপাঠ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

সিলেটে ধর্ম ও জ্ঞানের সন্ধানে গ্রুপের গীতাপাঠ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেইসবুক ভিক্তিক সংগঠন ‘ধর্ম ও জ্ঞানের সন্ধানে’ গ্রুপের ৫ম বর্ষপূর্তি উপলক্ষে গীতাপাঠ প্রতিযোগিতা, সদস্যদের মিলনমেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দিনব্যাপী সিলেটের জৈনপুর এলাকায় শ্রীশ্রী মহালক্ষী ভৈরবী গ্রীবা মহাপিট নাট মন্দিরে অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় মঙ্গল প্রদীপ প্রজ্জলন, ভোগ নিবেদন ও মঙ্গল শোভাযাত্রা এবং শ্রীমদ্ভগবদগীতা পাঠের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়।

অনুষ্ঠানে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন- শাবিপ্রবির প্রফেসর হিমাদ্রি শেখর রায়।

গ্রুপের অ্যাডমিন লিপন দেব অনিকের পরিচালনায় প্রতিষ্ঠাতা অ্যাডমিন বিপ্র দাস বিশু’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন- গ্রুপের এডমিন রিপন দেবনাথ, অক্রুরমনি দেবনাথ, মডারেশর মাধুরী তালুকদার, সুমনা দেবী, দিপক দেবনাথ, ছবি দেবনাথ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বৃহত্তর সিলেটের আলোকিত মুখ এবং যুবসমাজের আইডল রাহুল কৃষ্ণ দাস।

প্রধান বক্তা ছিলেন ধর্ম ও জ্ঞানের সন্ধানে সংগঠনের প্রতিষ্ঠাতা রিতেশ দেবনাথ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন- কৃষ্ণ অনুরাগী জাগ্রত যুব সংঘের সভাপতি মহানামব্রত চক্রবর্ত্তী লিটন, কাব্যরত্ম ও ভাগবত পাঠক উত্তম লোহার, শ্রীমদ্ভগবদগীতা পাঠক ও প্রশিক্ষক রাজীব দেব নাথ, শুদ্ধ সংস্কৃতি উচ্চারণের প্রশিক্ষক ও বিচারক আকাশ চৌধরী। সারা বছর ব্যাপী অনলাইনে গীতাপাঠের মাধ্যমে চারটি ধাপে বিচারকের মাধ্যমে প্রতিযোগিতায় অংশনেন ১ হাজার ৭৮ জন।

দিনব্যাপী কর্মসূচিতে পরিবেশনায় ছিলেন- মাধুর্য বিশ্বাস ঢাকা, দুর্জয় রায় হবিগঞ্জ, প্রযুক্তা চক্রবর্তী চট্টগ্রাম, সুইটি নাথ সিলেট, অনিন্দিতা চক্রবর্তী ময়মনসিংহ, স্মৃতি সরকার ব্রাহ্মণবাড়িয়া, সুইটি বিশ্বাস ঢাকা, স্নেহা শীল চট্টগ্রাম, দীপান্বিতা সাহা বাগেরহাট, নিশিতা দাশ চট্টগ্রাম, প্রিয়ন্তী মল্লিক ঢাকা, পার্থ ভট্টাচার্য্য চট্টগ্রাম, প্রমিত দাশ ঢাকা, তমাশ্রী শর্মা ঢাকা, দেবশর্মা উদ্ধব বিশ্বাস কুড়িগ্রাম, উৎপল দাস হবিগঞ্জ। অনুষ্ঠানে ভজনসংগীত পরিবেশনায় ছিলেন ঐশিতা চক্রবর্তী, মাধুর্য বিশ্বাস, প্রিয়ন্তী মল্লিক, মাধুরী তালুকদার।

শুদ্ধ সংস্কৃতিতে বেদমন্ত্র উচ্চারণ ও সংস্কৃতি ভাষা নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন প্রসারী ভট্টাচার্য্য ও আকাশ চৌধরী। পরে গীতাপাঠ প্রতিযোগিতার বিজয়ীদের উত্তরী পরিয়ে বরণ করে নেওয়া হয়। বিকাল ৩টায় গীতাপাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মহাপ্রসাদের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তী করা হয়।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *