Home » ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আর্জেন্টিনা

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলে শীর্ষে আছে আর্জেন্টিনা। ধুঁকতে থাকা ব্রাজিল নিজেদের একটু একটু করে ফিরে পাচ্ছে। তাদের অবস্থান চার নম্বরে। বাছাইপর্বের মতো ফিফা র‌্যাঙ্কিংয়েও সবার ওপরে আর্জেন্টিনা। ফিফার সর্বশেষ হালনাগাদকৃদ র‌্যাঙ্কিংয়ে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দেখা গেছে এমনটি।

শীর্ষে থাকলেও পয়েন্ট কমেছে লিওনেল মেসিদের। বাছাইপর্বে শেষ পাঁচ ম্যাচে একটি করে হার ও ড্রয়ের কারণে আলবিসেলেস্তেরা হারিয়েছে ৫ দশমিক ৫২ পয়েন্ট। তাদের বর্তমান পয়েন্ট এক হাজার ৮৮৩ দশমিক ৫। এক হাজার ৮৫৯ দশমিক ৮৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ফ্রান্স। সেরা পাঁচে কোনো পরিবর্তন হয়নি। তিনে স্পেন, চারে ইংল্যান্ড।

পাঁচ নম্বরে আছে পাঁচবারের বিশ্বসেরা ব্রাজিল। র‌্যাঙ্কিংয়ে উন্নতি না হলেও পয়েন্ট বেড়েছে নেইমারদের। ১২ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে সেলেসাওদের পয়েন্ট এখন এক হাজার ৭৮৪ দশমিক ৩৭। সেরা দশে এক ধাপ করে এগিয়েছে পর্তুগাল ও ইতালি। পর্তুগাল বর্তমানে আছ তালিকার সপ্তম স্থানে, ইতালি নয়ে। তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান বেলজিয়ামের। তারা আগের জায়গাতেই আছে।

সেরা দশে এক ধাপ করে পিছিয়েছে নেদারল্যান্ডস ও কলম্বিয়া। ক্রিস্টিয়ানো রোনালদোদের জায়গা ছেড়ে দিয়ে ডাচরা নেমেছে আটে, ইতালিকে জায়গা ছেড়ে কলম্বিয়া নেমেছে তালিকার ১০ নম্বরে।

অন্যদিকে, ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। এক ধাপ এগিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশের আগের অবস্থান ছিল ১৮৬ নম্বরে, বর্তমানে যা ১৮৫তম।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *