Home » রাষ্ট্রপতির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি: প্রধান উপদেষ্টার প্রেস সচিব

রাষ্ট্রপতির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি: প্রধান উপদেষ্টার প্রেস সচিব

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদে থাকা বা না থাকার ব্যাপারে প্রধান উপদেষ্টা বা উপদেষ্টা পরিষদ এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

বুধবার (২৩ অক্টোবর) সকালে বিএনপি’র সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধান উপদেষ্টার প্রেস সচিব বলেন, এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। কিছু হলে আপনারা জানবেন। রাষ্ট্রপতি ইস্যুতে বিএনপি বলেছে জানতে চাইলে প্রধান উপদেষ্টার প্রেস সচিব তা এড়িয়ে যান।

এর আগে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহ উদ্দিন আহমদ।

বিএনপি নেতাদের অনির্ধারিত এ বৈঠক শেষে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, আমরা দেখছি যে পতিত ফ্যাসিবাদ এবং তাদের দোসররা নানা কৌশলে-নানাভাবে দেশে রাজনৈতিক ও সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছে।

বিএনপির এ নেতা বলেন, দীর্ঘদিন লড়াই করে, বহু সাথীর রক্তের বিনিময়ে আমরা যে পরিবর্তন অর্জন করেছি, এই পরিবর্তন সুরক্ষা এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমাদের জাতীয় ঐক্য আরও সুদৃঢ় করা দরকার। কেউ যাতে কোন ভাবে দেশে নতুন করে সাংবিধানিক বা রাজনৈতিক সংকট তৈরি করতে না পারে, এ ব্যাপারে আমাদের সবাইকে হুঁশিয়ার থাকতে হবে।

নজরুল ইসলাম খান আরও বলেন, পতিত স্বৈরাচারের দোসররা যদি কোনো সাংবিধানিক বা রাজনৈতিক সংকট সৃষ্টির অপপ্রয়াস করে তাহলে আমরা গণতন্ত্রকামী এবং আন্দোলনরত রাজনৈতিক দল এবং বিভিন্ন সংগঠনকে নিয়ে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করব।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *