Home » রয়্যাল এনফিল্ড আসছে দেশের বাজারে, যা জানা গেল

রয়্যাল এনফিল্ড আসছে দেশের বাজারে, যা জানা গেল

জনপ্রিয় ব্র্যান্ড রয়্যাল এনফিল্ড-এর মোটরসাইকেল এবার দেশের বাজারে আসতে যাচ্ছে। আগামী ২১ অক্টোবর (সোমবার) ৩৫০সিসি’র ৪টি মডেল অনলাইনে উন্মোচিত হতে চলেছে। বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের একমাত্র প্রস্তুতকারক ও পরিবেশক ইফাদ মোটরস লিমিটেড বিষয়টি নিশ্চিত করেছে।

তবে রয়্যাল এনফিল্ডের কোন ৪টি মডেল দেশের বাজারে আসতে চলেছে এবং সেগুলোর দাম কত সে সম্পর্কে বিস্তারিত তথ্য ইফাদ মোটরসের তরফ থেকে জানা যায়নি। কিন্তু অনালাইনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিশ্বস্ত সূত্রমতে, হান্টার, বুলেট, ক্লাসিক ও মিটিয়র- এই ৪টি মডেল আসতে যাচ্ছে বাংলাদেশের বাইকপ্রেমীদের জন্য।

রয়্যাল এনফিল্ড-এর ৩৫০ সিসি’র এই মডেল ৪টির দাম ৪ থেকে ৫ লাখ টাকার মধ্যে হতে পারে বলে বিভিন্ন সূত্রে উল্লেখ করা হয়েছে। আন্তর্জাতিক বাজার অনুযায়ী, এই মডেলগুলোর মধ্যে হান্টারের দাম তুলনামূলকভাবে কম হওয়ার কথা। তবে মডেল ও দাম সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বিভিন্ন সূত্রে আরও জানা গেছে, কুমিল্লার চৌদ্দগ্রামে অবস্থিত ইফাদ মোটরসের অত্যাধুনিক কারখানাতে এই ৪টি মডেল অ্যাসেম্বল করা হয়েছে।

আগামী সোমবার দুপুরে অনলাইনে উন্মোচন করা হলেও পরবর্তীতে তেজগাঁওয়ে অবস্থিত রয়্যাল এনফিল্ডের শোরুমে আনুষ্ঠানিকভাবে সংবাদমাধ্যমের সামনে তুলে ধরা হবে রয়্যাল এনফিল্ডের এই ৪টি মডেল।

উল্লেখ্য, ২০২৩ সালে বাংলাদেশ সরকার দেশের সড়কে ৩৭৫ সিসি’র মোটরসাইকেল চালানোর অনুমোদন দেয়। এরপর গত নভেম্বরেই দেশের বাজারে আসে বাজাজের এন২৫০ মডেলটি- যার দাম ৩ লক্ষ ৪০ হাজার টাকা। চলতি বছরের জুন পর্যন্ত এই মডেলের ৭৩০টিরও বেশি ইউনিট বিক্রি হয়েছে।

এছাড়া প্রায় ৪ লক্ষ টাকা মূল্যের হিরো’র কারিজমা এক্সএমআর (২১০ সিসি) মডেলটিরও প্রায় ৭০০ ইউনিট বিক্রি হয়েছে দেশের বাজারে। এবার রয়্যাল এনফিল্ডের ৩৫০ সিসি’র বাইক বাজারে এলে এই ৪টি মডেলই হবে বাংলাদেশে সবচেয়ে বেশি সিসি’র বাইক।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *