Home » ল’ইয়ার্স কাউন্সিল’র স্মারকলিপি, সিলেটে নিয়োগ পাওয়া জিপি ও পিপি যুক্তরাষ্ট্র প্রবাসী

ল’ইয়ার্স কাউন্সিল’র স্মারকলিপি, সিলেটে নিয়োগ পাওয়া জিপি ও পিপি যুক্তরাষ্ট্র প্রবাসী

সিলেটের জেলা ও মহানগর আদালতসমূহের পিপি-জিপিসহ প্রকাশিত বিতর্কিত তালিকা বাতিলের দাবি জানিয়েছেন বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল সিলেটের নেতৃবৃন্দ।

প্রকাশিত তালিকা বাতিলের দাবিতে আইন উপদেষ্টা বরাবরে স্মারকলিপি দিয়েছেন তাঁরা। বৃহস্পতিবার বিকেলে সিলেটের জেলা প্রশাসকের কাছে এই স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. শামছুল হক, বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল সিলেটের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আলিম উদ্দিন, ল’ ইয়ার্স কাউন্সিল সিলেটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুর রব, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল খালিক, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন শামীম, অ্যাডভোকেট মাশহুদ আহমদ মহসিন, অ্যাডভোকেট আফজল মিয়া তালুকদার, অ্যাডভোকেট জুনেদ আহমদ, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম প্রমূখ।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ বলেন, আদালতে জিপি হিসেবে যাকে নিয়োগ দেয়া হয়েছে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী এবং পিপি হিসেবে যাকে নিয়োগ দেয়া হয়েছি তিনিও যুক্তরাষ্ট্র প্রবাসী এমনকি বিগত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তারা প্রবাসে ছিলেন। এছাড়া নিয়োগপ্রাপ্ত আইনকর্মকর্তাদের তালিকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বিরোধী এবং ফ্যাসিবাদের দোসররাও স্থান পেয়েছে। যা খুবই দুঃখনজনক। আদালতের পরিবেশ ও সুষ্টু বিচারকার্য পরিচালনার স্বার্থে উক্ত পিপি ও জিপি তালিকা বাতিল করে আইন পেশায় সৎ, দক্ষ ও যোগ্য ব্যক্তিদের অন্তর্ভুক্ত করে নতুন তালিকা প্রকাশের জোর দাবি জানান তারা।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *