Home » সাবেক কাউন্সিলর লিপন বক্সকে আটক করল ডিবি, ছাড়িয়ে নিলো যুবদল

সাবেক কাউন্সিলর লিপন বক্সকে আটক করল ডিবি, ছাড়িয়ে নিলো যুবদল

সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা তৌফিক বক্স লিপনকে ডিবি পুলিশের হাত থেকে যুবদলের নেতাকর্মীরা ছাড়িয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার রাত ৯টায় দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় নিজ কার্যালয়ের সামনে থেকে সাদা পোষাকে মহানগর গোয়েন্দা পুলিশ তাকে আটক করে। তাকে নিয়ে একটি সিএনজি অটোরিকশায় তোলা হয়। খবর পেয়ে মেহেদী হাসান সাজাই ও ফরহাদ হোসেনের নেতৃত্বে যুবদলের কর্মীরা ঘটনাস্থলে পৌছেন এবং তৌফিক বক্স লিপনকে ডিবি পুলিশের হাত থেকে ছাড়িয়ে নেন বলে জানিয়েছেন সাংবাদিক বাবর হোসেন।

স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত ৯টার দিকে ডিবি পুলিশের হাতে আটকের আগে তৌফিক বক্স লিপন কাউন্সিলরের কার্যালয়ের সামনে পূজা মন্ডপগুলোতে অর্থ বিতরণ করছিলেন। এ বিষয়ে জানতে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলামকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এব্যাপারে তৌফিক বক্স লিপন’র সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

৫ আগস্ট ছাত্রজনতার আন্দোলনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। এরপর আওয়ামী লীগপন্থী সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলররাও আত্মগোপনে চলে যান। ছাত্রজনতার আন্দোলনে দমনপীড়নের কারণে দায়ের করা একাধিক মামলায় তৌফিক বক্স লিপনকেও আসামি করা হয়।

সম্প্রতি দেশের সকল সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের অপসারণ করে সরকার। কিন্তু মামলার আসামি এবং অপসারিত হওয়ার পরও তৌফিক বক্স লিপন সিটি কর্পোরেশনের কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *