Home » আজ প্রধান উপদেষ্টার সঙ্গে মার্কিন প্রতিনিধিদের বৈঠক

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে মার্কিন প্রতিনিধিদের বৈঠক

দেশে সফররত আমেরিকার উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আজ রোববার বৈঠক করবেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে। সকাল ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ বৈঠক শুরুর কথা রয়েছে।

আজ পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গেও বৈঠকে অংশ নেবে মার্কিন প্রতিনিধি দলটি। দুপুরে প্রতিনিধি দলটির সদস্যরা পররাষ্ট্র সচিবের সঙ্গে মধ্যহ্নভোজে অংশ নেবেন। বিকেলে প্রতিনিধি দলের নেতা আমেরিকার রাজস্ব দপ্তরের ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থ বিষয়ক উপ সহকারী মন্ত্রী ব্রেন্ট নেইম্যান বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুরের সঙ্গে বৈঠক করবেন।

এর আগে শনিবার সকালে আমেরিকার ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থ বিষয়ক উপ সহকারী মন্ত্রী ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে মার্কিন প্রতিনিধি দল ঢাকায় পৌঁছায়। আর নয়াদিল্লি থেকে বিকেলে দুই দিনের সফরে ঢাকায় পৌঁছান আমেরিকার দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন হওয়ার পর প্রথমবার বাংলাদেশ সফরে এলো যুক্তরাষ্ট্রের কোনো প্রতিনিধি দল। যুক্তরাষ্ট্র কীভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং উন্নয়ন অগ্রাধিকারে অবদান রাখতে পারে তা নিয়ে সফরে আলোচনা হবে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *