Home » অবশেষে জয়ে ফিরলো ব্রাজিল

অবশেষে জয়ে ফিরলো ব্রাজিল

এবারের বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলকে ঠিক ব্রাজিলের মতো লাগছিল না। সর্বশেষ ৪ ম্যাচের মধ্যে একটি ড্রয়ের পর টানা তিন ম্যাচে হার ছিল সঙ্গী! জিততেই যেন ভুলে গিয়েছিল তারা। অবশেষে দক্ষিণ আমেরিকান বাছাইয়ে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল।

কুতো পেরেইরা স্টেডিয়ামে ৩০ মিনিটে একমাত্র গোলটি করেছেন রদ্রিগো। বেশ কয়েকবার পাস করার পর রদ্রিগো বলটা পেয়ে যান বক্সের বাইরে। তখন শট নিলে বল ইকুয়েডরের এক ডিফেন্ডারের গায়ে লাগলে তার দিক পরিবর্তিত হয়ে জড়ায় জালে।

ব্রাজিলের সাবলীল নৈপুণ্যেরই দেখা মিলছে না অনেক দিন ধরে। ইকুয়েডর ম্যাচেও দেখা গেছে এমন। বল দখলে দীর্ঘক্ষণ আধিপত্য বিস্তার করলেও গোলের পরিষ্কার সুযাগ তৈরি করতে পেরেছে কমই। লক্ষ্যে ছিল মাত্র তিনটি শট। শেষ পর্যন্ত আধা ঘণ্টা পর ব্রেুক থ্রু আসে রদ্রিগোর কল্যাণে।

জয়ের ধারায় ফিরে পয়েন্ট টেবিলে দুই ধাপ এগিয়েছে ব্রাজিল। ছয় নম্বর থেকে এখন অবস্থান করছে চার নম্বরে। ৭ ম্যাচে তাদের অর্জন ১০ পয়েন্ট। বাছাইয়ে এটি তাদের তৃতীয় জয়। এখনও শীর্ষে থাকা আর্জেন্টিনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে তারা। এই অঞ্চলের বাছাই টেবিল থেকে শীর্ষে থাকা ৬টি দলই মূল পর্বে খেলার সুযোগ পাবে। সপ্তম স্থানে থাকা দলকে খেলতে হবে প্লে-অফ।

দরিভাল জুনিয়রের অধীনে নিজেদের এখনও সেভাবে মেলে ধরতে পারেনি ব্রাজিল। কোপা আমেরিকাতে হয়েছে ব্যর্থ। ছন্নছাড়া নৈপুণ্যে কোয়ার্টার ফাইনালেই বিদায় নিতে হয়েছে। আরও জয়ের আশায় থাকা সেলেসাও দল ১১ সেপ্টেম্বর পরের ম্যাচে মুখোমুখি হবে প্যারাগুয়ের।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *