Home » চাঁদা দাবির অভিযোগে বিকেলে অব্যাহতি, রাতেই পদ ফিরে পেলেন ছাত্রদল নেতা

চাঁদা দাবির অভিযোগে বিকেলে অব্যাহতি, রাতেই পদ ফিরে পেলেন ছাত্রদল নেতা

লক্ষ্মীপুরের রায়পুরে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে আদনান হাবিব নামে এক ছাত্রদল নেতাকে শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে অব্যাহতি দেওয়া হয়। তবে কয়েক ঘণ্টা না যেতে রাতেই আবার সেই অব্যাহতির আদেশ স্থগিত করা হয়েছে।

আদনান হাবিব উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি। শনিবার (১৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রদলের আহবায়ক মাহফুজুর রহমান হৃদয়।

দলীয় সূত্র জানায়, উত্তর চরবংশী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রবাসী জাকির হোসেনের স্ত্রী রেহানা বেগমের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগ উঠে হাবিবের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে তাকে কারণ দর্শানের নোটিশ দেওয়া হয়। ৩ কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হলেও তিনি দেননি। তাই দলীয় পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়, দলীয় নির্দেশনা ভঙ্গ ও বিশৃঙ্খল কার্যক্রমের সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় হাবিবকে অব্যাহতি দেওয়া হলো। এদিকে, রাতেই আরেক পত্রে ওই ছাত্রদল নেতার অব্যাহতির আদেশ স্থগিত করে একই কমিটি।

ওই পত্র উল্লেখ করা হয়, রায়পুর উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আদনান হাবিবের অব্যাহতির আদেশ স্থগিত করা হলো। তার বিরুদ্ধে আনিত অভিযোগ অধিকতর তদন্ত সাপেক্ষ পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে ছাত্রদল নেতা আদনান হাবিবের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় বলেন, ‘দলীয় নির্দেশনা ভঙ্গ ও বিশৃঙ্খল কার্যক্রমের অভিযোগে হাবিবকে অব্যাহতি দেওয়া হয়েছিল। পরে বিষয়টি নিয়ে একাধিক বক্তব্য আসায় অব্যাহতির আদেশ স্থগিত করে তদন্ত দেওয়া হয়েছে। তদন্তে প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *