Home » গোল করে ও শিরোপা জিতে রিয়ালে অভিষেক রাঙালেন এমবাপ্পে

গোল করে ও শিরোপা জিতে রিয়ালে অভিষেক রাঙালেন এমবাপ্পে

রিয়ালের জার্সিতে দারুণভাবে অভিষেক রাঙালেন কিলিয়ান এমবাপ্পে। দলটির হয়ে প্রথমবার মাঠে নেমেই করলেন গোল, পেয়েছেন শিরোপার স্বাদও।পোল্যান্ডের ওয়ারশতে উয়েফা সুপার কাপে গতকাল রাতে আতালান্তাকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড সর্বোচ্চ ষষ্ঠবারের মতো সুপার কাপ জিতেছে রিয়াল। পাঁচবার করে সুপার কাপ জিতেছে বার্সেলোনা ও এসি মিলান। রিয়ালের হয়ে অন্য গোলটি করেছেন ফেদে ভালভের্দে।প্রথমার্ধে গোলের সুযোগ পেলেও রিয়াল তেমন ভালো খেলতে পারেনি। ভাগ্যও সহায় ছিল না। বিরতির আগে ১০ গজ দূর থেকে রদ্রিগোর শট লেগেছে ক্রসবারে। রিয়াল প্রথম গোলটি পেয়েছে ৫৯ মিনিটে।

ভিনিসিয়ুস জুনিয়রের পাস থেকে গোল করেন উরুগুয়ের মিডফিল্ডার ভালভের্দে। দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষায় থাকতে হয়নি রিয়ালকে। ৬৮তম মিনিটে রিয়ালের জার্সিতে নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোলটি করেন অভিষিক্ত এমবাপে। জুড বেলিংহামের পাস থেকে ডান পায়ের শটে গোল করেন ফরাসি তারকা।রিয়ালের হয়ে প্রথম গোল, প্রথম শিরোপা এমবাপ্পের কাছে কতটা গুরুত্বপূর্ণ সেটা ম্যাচ শেষে তার কথাতেই স্পষ্ট হয়ে উঠেছে। মুভিস্টারকে এমবাপ্পে বলেছেন, ‘দারুণ একটা রাত কাটিয়েছি। এই জার্সি, এই ব্যাজ ও সমর্থকদের জন্য খেলা—অনেক দিন ধরে এই মুহূর্তটার জন্য অপেক্ষা করেছি।’রিয়ালের হয়ে প্রথম মৌসুমে ৫০ গোলের লক্ষ্য ঠিক করা সম্ভব কি না, এই প্রশ্ন করা হয়েছিল এমবাপ্পেকে। তাঁর উত্তর, ‘ আমরা রিয়াল মাদ্রিদের খেলোয়াড়, আমার কোনো সীমানা নেই। যদি আমি ৫০ গোল করতে পারি, তাহলে করব। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে দল হিসেবে জেতা, উন্নতি করা। কারণ আমরা দল হিসেবেই জিতব।’

রিয়ালের কোচ হিসেবে ১৪তম শিরোপা জিতলেন কার্লো আনচেলত্তি। রিয়ালের কোচ হিসেবে এটি যৌথভাবে সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড। সমান ১৪টি শিরোপা জেতার রেকর্ড আছে রিয়ালের কোচ মিগুয়েল মুনোজের।তবে শিরোপা জিতেও আনচেলত্তি তেমন খুশি হতে পারেননি। মুভিস্টারকে ইতালিয়ান এই কোচ বলেছেন, ‘এমবাপ্পের অনেক গোল করার সামর্থ্য আছে। আমরা এখন দলের ভারসাম্য খুঁজছি, যেটা আজকে আমরা খুঁজে পাইনি।’অভিষেক ম্যাচে ফরোয়ার্ড লাইনের মাঝে খেলেছেন এমবাপ্পে। ভিনিসিয়ুস খেলেছেন বাঁ দিকে, রদ্রিগো ডানে। তবে ৮৩তম মিনিটে এমবাপ্পেকে তুলে নেন আনচেলত্তি। আগামী রোববার রিয়াল মায়োর্কার মুখোমুখি হয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *