Home » স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগ দাবিতে বিভিন্ন জেলায় বিক্ষোভ

স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগ দাবিতে বিভিন্ন জেলায় বিক্ষোভ

রাজধানীর পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

খুলনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে মহানগর বিএনপির নেতাকর্মীরা। সোমবার (১২ আগস্ট) রাতে দলীয় কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে আবার কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে নেতারা সাখাওয়াত হোসেনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি করেন।

রংপুরেও স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা। রাতে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় থেকে মিছিলটি বের হয়ে দলীয় কার্যালয়ে যায়। এ সময় সাখাওয়াত হোসেনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি করেন তারা। দাবি না মানা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেয়া হয়।

রাজশাহীতে স্বরাষ্ট্র উপদেষ্টার বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সন্ধ্যায় নগরীর কাজলা গেট থেকে এই কর্মসূচি শুরু হয়। বিক্ষোভ মিছিলটি তালাইমারী মোড়ে শেষ হলে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এ সময় শেখ হাসিনাকে নিয়ে সাখাওয়াত হোসেনের বক্তব্যের প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

কুষ্টিয়ায় জেলা ছাত্রদলের পক্ষ থেকে এম সাখাওয়াত হোসেনের বক্তব্যের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করা হয়। রাতে পৌর চত্বর থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর একতারা মোড়ে প্রতিবাদ সমাবেশ করেন তারা। এ সময় নেতারা বলেন, হাজারও শিক্ষার্থী হত্যাকারী হাসিনাকে দেশে ফেরানো যাবে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টার পদত্যাগের দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার রাতে পঞ্চগড় জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বিএনপি কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। সমাবেশে বক্তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল সাখাওয়াত হোসেনের পদত্যাগ দাবি করেন।

এম সাখাওয়াত হোসেনের পদত্যাগের দাবিতে সাভারে বিক্ষোভ করেছে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের নেতারা। রাতে ঢাকা-আরিচা মহাসড়কে মিছিল বের করে তারা। বিভিন্ন সড়ক ঘুরে মিছিলটি নিরিবিলি এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় বিক্ষুব্ধ নেতারা সাখাওয়াত হোসেনের পদত্যাগের দাবি জানান। এছাড়াও চুয়াডাঙ্গা, রাজবাড়ী, ঝিনাইদহ, লালমনিরহাট, খাগড়াছড়ি, ফেনীসহ বিভিন্ন স্থানে স্বরাষ্ট্র উপদেষ্টার বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *