Home » এবার সিকৃবির উপাচার্যকে ২৪ ঘণ্টার আ ল্টি মে টা ম

এবার সিকৃবির উপাচার্যকে ২৪ ঘণ্টার আ ল্টি মে টা ম

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) উপাচার্য প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞার পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মানববন্ধন থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

রবিবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, অবৈধ দুর্নীতিবাজ স্বৈরাচার আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর দুর্নীতির বরপুত্র জামাল ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ছাত্র বিষয়ক পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ হাতিয়ে নেন। নিজ এলাকার ভিসিদের ব্যবহার করে ক্যাম্পাসে অবৈধ নিয়োগের মাধ্যমে একক রাজত্ব কায়েম করেন। যার ধারাবাহিকতায় ২০২২ সালের ২২ নভেম্বর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা ভিসি হিসেবে নিয়োগ পাওয়ার পর তার ক্ষমতা কুক্ষিগত করার অংশ হিসেবে চরম দলীয়করণ, আত্মীয়করণ ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে দুর্নীতির রাজত্ব কায়েম করেন।

তার দুর্নীতির বিরোধিতা করায় ক্যাম্পাসে তার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান ও প্রক্টর পদ থেকে প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম পদত্যাগ করতে বাধ্য হন। বিগত ১৬ বছর ধরে আওয়ামী গডফাদার হিসেবে ভিসি ছাত্রদের ভয়ভীতি, পরীক্ষায় ফেল করিয়ে দেওয়াসহ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির মহাকাব্য রচনা করেন। যিনি স্বৈরাচার আওয়ামী সরকারের এক নম্বর মাস্টারমাইন্ড হিসেবে সিকৃবিতে স্বীকৃত।

এ সময় বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে মহা দুর্নীতিবাজ ও স্বৈরতন্ত্রের প্রেতাত্মাখ্যাত ভিসি প্রফেসর ডা. মো. জামাল উদ্দীন ভূঞার পদত্যাগের দাবি করে ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

মানববন্ধন কর্মসূচিতে বৈষম্যবিরোধী ছাত্র প্রতিনিধি হিসেবে বক্তব্য দেন মাহমুদুর রহমান, তুহিন হাসান, আজিজুল হক,আবু সাইদ, ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. ছিদ্দিকুল ইসলাম প্রমুখ।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *