Home » দিলকুশায় ইসলামী ব্যাংকের সামনে আন্দোলনরত ৫ জন গুলিবিদ্ধ

দিলকুশায় ইসলামী ব্যাংকের সামনে আন্দোলনরত ৫ জন গুলিবিদ্ধ

ইসলামী ব্যাংক পিএলসির প্রধান কার্যালয়ের সামনে এস আলম গ্রুপের সঙ্গে দুপক্ষের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পাঁচ ব্যাংক কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার (১১ আগস্ট) সকাল ১০টার দিকে রাজধানীর মতিঝিলের দিলকুশায় ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ব্যক্তিরা হলেন ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড (ডিজি) শফিউল্লাহ, কর্মকর্তা মামুন, আব্দুর রহমান, বাকী বিল্লাহ।

ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা দাবি করে সংবাদমাধ্যমকে বলেন, ‘এস আলম গ্রুপের লোকজন পূর্বপরিকল্পিতভাবে তাদের ওপর হামলা ও গুলি চালায়। অবিলম্বে ব্যাংকের অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতদের বিচার চেয়েছেন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা।’

রবিবার সকাল ৮টার দিকে বৈষম্যবিরোধী ব্যাংকার সামাজের ব্যানারে আন্দোলন শুরু করেন কিছু ব্যাংক কর্মকর্তা-কর্মচারী। এ সময় ইসলামী ব্যাংক দখল নিয়ে এস আলম গ্রুপের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে এবং গোলাগুলি ঘটনা ঘটে। এতে ব্যাংকের পাঁচ জন আহত হন।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, ইসলামী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা ব্যাংকে সামনে আন্দোলন করছিলেন। এ সময় তাদের ওপর গুলি চালায় দুর্বৃত্তরা। এতে পাঁচ জন গুলিবিদ্ধ হন। পরে উপস্থিত কর্মকর্তারা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

এর আগে সরকার পরিবর্তনের পর ব্যাংক খোলার প্রথম দিন গত মঙ্গলবার (৬ আগস্ট) বেসরকারি খাতের ইসলামী ব্যাংকে অস্থিরতা শুরু হয়। ব্যাংকটি আবারও জামায়াতে ইসলামী নিয়ন্ত্রণে নেয়।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *