Home » সিলেটে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ট্রাফিক এন্ড রোড সার্ভে প্রশিক্ষণ সম্পন্ন

সিলেটে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ট্রাফিক এন্ড রোড সার্ভে প্রশিক্ষণ সম্পন্ন

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ৬মাস মেয়াদি একটি প্রকল্প “ট্রাফিক এন্ড রোড সার্ভে” এর আওতায় সিলেট জেলার সার্ভেয়ারদের প্রশিক্ষণ কর্মশালা ২৫ এপ্রিল মঙ্গলবার সিলেটের জেল রোডস্থ হোটেল ডালাস এ অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন প্রকল্পের বিভাগীয় কো-অর্ডিনেটর জনাব মেহেদি ইমরান। এছাড়া এলজিইডি উপজেলা স্টাফ সহ জেলার সার্ভেয়ারগনের উপস্থিতিতে অত্যন্ত সুষ্ঠু ভাবে প্রশিক্ষণ সম্পন্ন হয়।

জানা যায় উক্ত প্রকল্পের আওতায় সিলেটের ১৩টি উপজেলায় কাজ করবেন ৫জন সার্ভেয়ার। তারা স্থানীয় প্রতিটি উপজেলা ও ইউনয়ন রোডস্থ বাজারের বাজারদিন ও অন্যান্য স্বাভাবিক দিনের ট্রাফিক সার্ভে করবেন। এছাড়া উপজেলা ও ইউনিয়ন রোডগুলি ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে জরিপ করা হবে। জরিপকৃত রাস্তা ও ব্রিজ/সেতুর লোকেশন, শুরু এবং শেষ পয়েন্ট এবং নির্দিষ্ট জিপিএস পয়েন্টের ছবি সহ সকল ডাটা স্বয়ংক্রিয়ভাবে কেন্দ্রীয় সার্ভারে জমা হবে। এর মাধ্যমে রাস্তা ও ব্রিজের অবস্থান এবং সার্বিক তথ্য অতি সহজেই কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হবে এবং তা আমলে নিয়ে পরবর্তী পরিকল্পনা প্রনয়ণ ও বাস্তবায়ন সম্ভব হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগীয় কো-অর্ডিনেটর জনাব মেহেদি ইমরান বলেন- রাস্তার উন্নয়নের লক্ষ্যে রোড মাস্টারপ্ল্যান করার জন্যই এলজিইডি কর্তৃক এ উদ্যোগ নেওয়া হয়েছে। আশাকরি আমরা আমাদের কাজের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন তরান্বিত করতে অবদান রাখতে পারবো।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *