Home » সিলেটে নানা আয়োজনে জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত

সিলেটে নানা আয়োজনে জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত

ডেস্ক নিউজ:  সিলেটে নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস। মঙ্গলবার সকালে সিলেট সেনানিবাসে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন ১৭ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ-জামান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের সেনাবাহিনী, নৌবাহিনী এবং পুলিশ সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার তিনটি বিষয়ে বাংলাদেশকে আন্তর্জাতিক মানে উন্নয়ন করছে। বিষয় গুলো হলো ক্ষুদ্র ঋণ বন্টন, দুর্যোগ মোকাবেলা ও শান্তি রক্ষা মিশন। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭৪ সালে জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়ে আমাদের অগ্রযাত্রার সুচনা করেছিলেন।
গত তিন দশক থেকে জাতিসংঘে শান্তিরক্ষায় বিভিন্ন দেশে বাংলাদেশের অনেক সদস্য দ্বায়িত্ব পালন করতে গিয়ে প্রাণ হারিয়েছেন। গত চার বছরে শান্তিরক্ষী মিশনে গিয়ে সিলেটে অঞ্চলের তিন সেনা সদস্য নিহত হয়েছেন, এছাড়া আহত হয়েছেন আরো তিনজন। অনুষ্ঠানে তাদের পরিবারকে নগদ অর্থ সহায়তা ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমুনারা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট জেলা ও দায়রা জজ ড. গোলাম মর্তুজা মজুমদার বক্তব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৩০৭ ব্রিগেডের কমান্ডিং অফিসার ব্রিগেডিয়ার জেনারেল আহমদ শামস চৌধুরী ও ইউএন প্রতিনিধি কাজি বিন আফরোজ প্রমুখ।

 

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *