Home » পাওলি দামের ঢাকায় আসার গল্প

পাওলি দামের ঢাকায় আসার গল্প

ডেস্ক নিউজ:  কলকাতায় বসবাস করা মেঘলা জানতে পারে তার দাদি পূর্ব পাকিস্তান অর্থাৎ বাংলাদেশে থাকা অবস্থায় খুন হয়। মূলত এরপর থেকেই চেষ্টায় থাকেন কখন তিনি বাংলাদেশে আসবেন।  এরপর বাংলাদেশি সহপাঠীর বিয়েতে অংশ নিতে একদিন ঢাকায় চলে আসেন তিনি।  এটি একটি ছবির প্রথম অংশের গল্প। যা অনুমান করা গেলো সদ্য প্রকাশিত প্রথম গানে। বাংলাদেশি প্রেক্ষাপট নিয়ে নির্মিত এ ছবির নাম ‘মাটি’। যেখানে মেঘলা চৌধুরী চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম।
চলতি সপ্তাহে ছবিটির প্রথম গান ‘পিরিতি বাঁন্ধিছে হলদি’ ইউটিউবে প্রকাশিত হয়েছে। গানেই মেঘলার ঢাকায় ফিরে আসার গল্পটি দেখা গেল! জনপ্রিয় এ লোক গানে কণ্ঠ দিয়েছেন রাগিশ্রি দাস। সংগীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র।
এ ছবির প্রেক্ষাপট দেশভাগ। এর গল্প গড়ে উঠেছে পুরাপুরি বাংলাদেশ ও দেশভাগ নিয়ে।  ছবির অনেক অংশের কাজ হয়েছে ঢাকায়। তুলে ধরা হয়েছে জাতীয় শহীদ মিনারও।
‘মাটি’ ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন ‘হেমলক’-খ্যাত চিত্রনাট্যকার লিনা গাঙ্গুলি ও পরিচালক শৈবাল ব্যানার্জি।
এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন পাওলি দাম। আরও আছেন হলিউডের ‘লাইফ অব পাই’-খ্যাত বলিউড অভিনেতা আদিল হুসাইন ও টলিউডের অপরাজিতা।
১৩ জুলাই ভারতে মুক্তি পাবে ছবিটি।
প্রসঙ্গত, পাওলি দাম বাংলাদেশের ‘সত্তা’ ছবিতে অভিনয় করেছেন। এতে তার বিপরীতে ছিলেন শাকিব খান। তারও আগে অভিনয় করেন যৌথ প্রযোজনার ‘মনের মানুষ’-এ।

 

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *