Home » রাষ্ট্রপতি ইস্যুতে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গেলেন আসিফ নজরুল

রাষ্ট্রপতি ইস্যুতে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গেলেন আসিফ নজরুল

রাষ্ট্রপতির পদত্যাগ চেয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আলটিমেটামের মধ্যে প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের সঙ্গে গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) সাক্ষাৎ করেছিলেন অন্তর্ববর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ও তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। বুধবার (২৩ অক্টোবর) সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শনে এলে এ বিষয়ে জানতে চাইলে আসিফ নজরুল প্রশ্ন এড়িয়ে যান। এ সময় তার সঙ্গে ছিলেন গণপূর্ত উপদেষ্টা আদিলুর রহমান খান ও চিফ প্রসিকিউটর মোহাম্মদ তাজুল ইসলাম।

সাংবাদিকরা কথা বলতে চাইলে আসিফ নজরুল বলেন, আমি প্রত্যেক দিন কথা বলতে পারবো না। আমরা (ট্রাইব্যুনালের) কাজের অগ্রগতি দেখতে আসছি। খুব ভালোভাবে কাজ এগোচ্ছে। আশা করি ইনশাআল্লাহ ৩ কি ৪ নভেম্বর, রবিবার যেদিন সেদিন থেকে এই বিল্ডিংয়ের কার্যক্রম শুরু হবে।

এসময় সাংবাদিক জানতে চার– স্যার, গতকাল আপনি প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন…। প্রশ্নে শেষ না করতেই আইন উপদেষ্টা বলেন, না ভাই, এটা নিয়ে কথা বলবো না। ব্যস্ত আছি….। এরপর তিনি গাড়িতে উঠে বেরিয়ে যান।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে দুই উপদেষ্টা সুপ্রিম কোর্টের মূল ভবনে প্রধান বিচাপতির দফতরে যান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতি বলেছিলেন, আমি শুনেছি তিনি পদত্যাগ করেছেন। কিন্তু আমার কাছে কোনও দালিলিক প্রমাণ নেই। বহু চেষ্টা করেও আমি ব্যর্থ হয়েছি। তিনি হয়তো সময় পাননি।

এ বক্তব্যের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে সমাবেশ করেছে। একদল লোক বঙ্গভবনের সামনেও অবস্থান নিয়েছে।

এ অবস্থায় মঙ্গলবার দুপুরের পর ৪০ মিনিটের মতো প্রধান বিচারপতির সঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের দুই উপদেষ্টা বৈঠক করেন। তবে সাক্ষাতের বিষয়বস্তু জানা যায়নি।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *