Home » ফিলিস্তিনি যোদ্ধাদের ‘সন্ত্রাসী’ বলায় ইরাকের বাগদাদে সৌদি টেলিভিশনে হামলা

ফিলিস্তিনি যোদ্ধাদের ‘সন্ত্রাসী’ বলায় ইরাকের বাগদাদে সৌদি টেলিভিশনে হামলা

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস, লেবাননের হিজবুল্লাহ এবং ইরাকের মোবিলাইজেশন ফোর্সকে ‘সন্ত্রাসী’ বলায় ইরাকের বাগদাদে সৌদি আরবের টেলিভিশন চ্যানেলে হামলা চালিয়েছে শত শত মানুষ। স্থানীয় সময় শনিবার (১৯ অক্টোবর) সকালে এই ঘটনা ঘটেছে। ফরাসি বার্তা সংস্থা এএপির বরাতে কাতারি সংবাদমাধ্যম আল-জাজিরা এই খবর জানিয়ছে।

খবরে বলা হয়, এদিন সকালে সৌদির মালিকানাধীন টিভি চ্যানেল মিডেল ইস্ট ব্রডকাস্টিং সেন্টারে (এমবিসি) ৪০০ থেকে ৫০০ মানুষ হামলা চালায়। উত্তেজিত জনতা তখন টেলিভিশন চ্যানেলের ইলেকট্রনিক যন্ত্রাংশ ও কম্পিউটার নষ্ট করে এবং ভবনের একটি অংশে আগুন ধরিয়ে দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং হামলাকারীদের সরিয়ে দিয়েছে পুলিশ।

কয়েক দশক ধরে ফিলিস্তিনিদের অধিকায় আদায়ের জন্য ইসরায়েলের সঙ্গে লড়াই করে যাচ্ছে হামাস। সর্বশেষ গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের ইতিহাসে ভয়াবহ হামলাটি চালিয়েছিল গোষ্ঠীটি। এ হামলায় ১ হাজার ২০০ ইসরায়েলি নিহত হন এবং আরও আড়াইশো জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায় সশস্ত্র যোদ্ধারা।

এ হামলার প্রতিক্রিয়ায় গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েল, যা এক বছরের বেশি সময় ধরে চলছে।

পশ্চিমা বিশ্ব হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করলেও আরব ও মুসলিম বিশ্বের অধিকাংশ দেশ তাদের সামরিক যোদ্ধা হিসেবে দেখে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *