Home » জটিল মানসিক রোগে আক্রান্ত আলিয়া

জটিল মানসিক রোগে আক্রান্ত আলিয়া

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এক জটিল মানসিক রোগে ভুগছেন। এর নাম অ্যাটেনশন ডেফিশিট/হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার, সংক্ষেপে ‘এডিএইচডি’। মানসিক চাঞ্চল্য, অস্থির ভাব ও অতিরিক্ত উত্তেজনা এই রোগের অন্যতম লক্ষণ। এ কারণে যেকোনও কিছুতে মনোযোগ দিতে বেগ পেতে হয় তাকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জটিল রোগের কথা প্রকাশ্যে আনেন আলিয়া। কয়েকটি পরীক্ষার মাধ্যমে জানা যায়, তিনি ‘এডিএইচডি’তে আক্রান্ত। সেজন্য চিকিৎসা চলে তার।

আলিয়া সাক্ষাৎকারে জানান, শৈশবে পড়ালেখার সময় এই রোগের কারণে সমস্যায় পড়তে হতো তাকে। ক্লাস চলাকালীন প্রায়ই অন্যমনস্ক হয়ে পড়তেন তিনি। বন্ধুদের সঙ্গে কথা বলতে বলতে মনোসংযোগ হারাতেন। বন্ধুরা বিষয়টি লক্ষ করেছিলেন। কিন্তু কেন এমন হয় বুঝতে পারতেন না নির্মাতা মহেশ ভাটের এই মেয়ে।

তবে আলিয়া ক্যামেরার সামনে যখন অভিনয় করেন তখন এই সমস্যা হয় না। তখন মনোযোগ ঠিকই অক্ষত থাকে।

এখন একমাত্র কন্যা রাহার সঙ্গে সময় কাটানোর ক্ষেত্রে কোনও অসুবিধা হয় না আলিয়ার। তার মন স্থিরই থাকে। অর্থাৎ অভিনয় ও মেয়ের সঙ্গে থাকার সময় মন সবচেয়ে শান্ত থাকে বলে নিজেই জানিয়েছেন আলিয়া।

বলিউড অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে বিয়ের আগে সাজগোজের জন্য দুই ঘণ্টা স্থির হয়ে বসে থাকতে হবে জেনে আপত্তি জানিয়েছিলেন আলিয়া। এত সময় টানা বসে থাকা সম্ভব নয় বলে জানান তিনি।

এদিকে আলিয়ার নতুন চলচ্চিত্র ‘জিগরা’ গত শুক্রবার মুক্তি পেয়েছে। বরাবরের মতোই তার অভিনয় প্রশংসিত হয়েছে। ছবিটিতে তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন ‘আর্চিস’ তারকা বেদাঙ্গ রায়না।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *