Home » প্রেক্ষাগৃহের স্থবিরতা ভাঙতে এগিয়ে এলো ওটিটি!

প্রেক্ষাগৃহের স্থবিরতা ভাঙতে এগিয়ে এলো ওটিটি!

পুরনো সরকার পতন শেষে দ্রুত সময়ে গঠিত হলো অন্তর্বর্তী। বিপ্লবের অশান্ত দিন পেরিয়ে ক্রমশ সবই স্বাভাবিক হয়ে উঠেছে। কিন্তু সিনেমা হলের অন্ধকার যেন কাটছেই না। এর মধ্যে দু-একটি সিনেমা মুক্তি পেয়েছে বটে, তাতেও আশার আলো মেলেনি। তারচেয়েও বড় বিষয়, উল্লেখযোগ্য সিনেমা সংশ্লিষ্টরা খুঁটি ধরে তাকিয়ে আছে দুই ঈদের দিকে! এর বাইরে তারা সিনেমা হলে পোস্টার ঝুলাতে রাজি নন।

এমন যখন ঢাকাই সিনেমার অবস্থা, তখন সিনেমা হল বাঁচানোর কথা মুখে তুললো ওটিটি প্ল্যাটফর্ম চরকি! বিস্ময়কর হলেও এটাই এখন বড় সত্যি! প্রতিষ্ঠানটি বলছে, সিনেমাঙ্গনকে চাঙা করার জন্য প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন তারা।

সে লক্ষ্যেই ১৫ অক্টোবর বিকালে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে জমা দেওয়া হয়েছে চরকি অরিজিনাল ফিল্ম ‘৩৬–২৪–৩৬’। যা মুক্তির কথা ছিল সরাসরি চরকিতেই।

প্রেক্ষাগৃহের স্থবিরতা ভাঙতে এগিয়ে এলো ওটিটি!রেজাউর রহমান, কারিনা কায়সার ও মোনতাসির মান্নানের রচনায় এবং রেজাউর রহমানের পরিচালনায় সিনেমার সবচেয়ে দরকারি চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি, সৈয়দ জামান শাওন ও কারিনা কায়সার। সম্পর্ক এবং অনুভূতির নানা দিক উঠে আসবে এ সিনেমায়।

‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের পঞ্চম সিনেমা এটি। আগের চারটি সিনেমা মুক্তি পেয়েছে সরাসরি ওটিটি প্ল্যাটফর্মে। তবে এই পর্বে এসে সংশ্লিষ্টরা নজর দিলেন অন্ধকার প্রেক্ষাগৃহের দিকে।

দর্শকদের প্রাণবন্ত করে তুলতেই রোমান্টিক কমেডি ধাঁচের সিনেমাটি সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা বলে জানান চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেদওয়ান রনি। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ স্থবির হয়ে আছে। নতুন সিনেমা থাকলেও তা মুক্তি দিতে অনেকেই করছেন নানান হিসাব-নিকাশ। চরকিরও অনেক কিছু ভাবতে হয়, কিন্তু সেগুলো এবার এত না ভেবে আমরা চেয়েছি এগিয়ে যেতে। আমাদের বিশ্বাস, চরকির এ পদক্ষেপ অনেক প্রযোজককে সিনেমা মুক্তি দিতে উৎসাহী করবে এবং দর্শকরাও প্রেক্ষাগৃহে ফিরবে।’

প্রেক্ষাগৃহের স্থবিরতা ভাঙতে এগিয়ে এলো ওটিটি!‘৩৬–২৪–৩৬’ ওয়েব ফিল্ম হিসেবে গত জুলাইতে সরাসরি মুক্তির কথা ছিল চরকিতে। তবে রাজনৈতিক পরিস্থিতির কারণে তখন আর মুক্তি দেওয়া সম্ভব হয়নি। এখন সেটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে ছাড়পত্র নিয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। তবে কি টেলিফিল্মকে ফিল্ম বানানোর প্রক্রিয়া নয় এটি! এ ব্যাপারে রেদওয়ান রনি বলেন, ‘এটি সিনেমা হিসেবেই নির্মাণ করা হয়েছে। প্ল্যাটফর্মের কারণে আমরা এটাকে ওয়েব ফিল্ম বলছিলাম। প্রেক্ষাগৃহে মুক্তি দিতে যে নির্মাণশৈলী, আয়োজন ও গল্প বলার ঢংয়ের প্রয়োজন হয়, তার কোনও কমতি নেই এতে। সেটি দর্শকরা দেখলেই বুঝতে পারবেন।’

চরকি অরিজিনাল ফিল্ম ‘৩৬–২৪–৩৬’-এর পরিচালক রেজাউর রহমান বেশ উচ্ছ্বসিত। প্রথমবারের মতো তার পরিচালিত সিনেমা মুক্তি পেতে যাচ্ছে বড় পর্দায়। এর আগে চরকি অরিজিনাল সিরিজ ‘ইন্টার্নশিপ’ নির্মাণ করে প্রশংসা পেয়েছেন তিনি।

রেজা বলেন, ‘সিনেমাটি খুবই কালারফুল ও বড় আয়োজনে নির্মাণ করতে চেয়েছি। মজা রাখার চেষ্টা করেছি সংলাপ ও ঘটনায়। এর মধ্যে থেকে দর্শকরা কিছু বার্তাও পাবেন বলে আশা করি।’

‘৩৬–২৪–৩৬’ সার্টিফিকেশন বোর্ডের ছাড়পত্র পেলেই ঘোষণা করা হবে মুক্তির তারিখ, জানায় চরকি।

প্রেক্ষাগৃহের স্থবিরতা ভাঙতে এগিয়ে এলো ওটিটি!এ সিনেমায় সায়রা চরিত্রে অভিনয় করেছেন কারিনা কায়সার। তিনি একজন মেধাবী ও সফল ওয়েডিং প্ল্যানার। নতুন বরের ভূমিকায় দেখা যাবে সৈয়দ শাওনকে, তার চরিত্রের নাম তাহসির। আর প্রিয়ন্তী চরিত্রে অভিনয় করেছেন দীঘি। এই তিনের মধ্যকার ঘটনা নিয়েই গড়ে উঠেছে সিনেমার কাহিনি।

সিনেমায় আরও অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, মিলি বাশার, মানস বন্দ্যোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চু, রোজী সিদ্দিকী, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীরসহ অনেকে।

এর আগে মিনিস্ট্রি অব লাভ প্রজেক্টের আওতায় নির্মিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, ‘মনোগামী’, ‘কাছের মানুষ দূরে থুইয়া’ এবং ‘ফরগেট মি নট’।প্রেক্ষাগৃহের স্থবিরতা ভাঙতে এগিয়ে এলো ওটিটি!

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *