Home » লেবানন থেকে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হচ্ছে

লেবানন থেকে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হচ্ছে

যুদ্ধবিধ্বস্ত লেবানন থেকে আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরাতে প্রাথমিক তালিকা করছে সরকার। এ লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় একযোগে কাজ করছে।

বুধবার বৈরুতের বাংলাদেশ দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে এক জরুরি বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দূতাবাস থেকে ফিরে আসতে ইচ্ছুক বাংলাদেশীদেরকে তালিকাভুক্ত হওয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং প্রাথমিকভাবে প্রায় এক হাজার অভিবাসী কর্মী প্রত্যাবাসনে ইচ্ছুক বলে জানা গিয়েছে।

এরই মধ্যে পররাষ্ট্র সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব এবং বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকের অংশগ্রহণে একটি আন্ত:মন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় জুম প্লাটফর্মে মধ্যপ্রাচ্যে নিযুক্ত বাংলাদেশের মিশন প্রধানগণ যুক্ত ছিলেন।

জরুরি বার্তায় আরও বলা হয়, লেবাননে আটকে পড়া বাংলাদেশীদের নিরাপদে প্রত্যাবর্তনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পররাষ্ট্র সচিব লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন। সেখানে অবস্থানরত যে সকল প্রবাসী বাংলাদেশী দেশে আসতে ইচ্ছুক নয় তাদের নিরাপত্তা নিশ্চিতকরণেও প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

লেবানন থেকে প্রত্যাবাসনে ইচ্ছুক সকল বাংলাদেশীকে নিরাপদে ফিরিয়ে আনার লক্ষ্যে সরকার সংশ্লিষ্ট সকলের সাথে নিবিড় যোগাযোগ রেখে কাজ করছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *