Home » জয়, পুতুল ও ববির অ্যাকাউন্ট জব্দ

জয়, পুতুল ও ববির অ্যাকাউন্ট জব্দ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একই সঙ্গে এসব হিসাবের লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সব ব্যাংকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

এদিকে আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই), সিআরআই-ইয়াং বাংলা প্রজেক্ট এবং সাবেক মন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার হাবিবুর রহমানের অ্যাকাউন্টও জব্দ করা হয়েছে।

সজীব ওয়াজেদ জয় সিআরআইর চেয়ারম্যান, পুতুল ভাইস চেয়ারম্যান এবং ট্রাস্টি বোর্ডের সদস্য ববি। আর ট্রাস্টি বোর্ডের সদস্য সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

বিএফআইইউ একটি চিঠিতে মহীউদ্দীন খান আলমগীর, তার স্ত্রী সিতারা আলমগীর ও তাদের সন্তান যুক্তরাষ্ট্রের নাগরিক জয় আলমগীরের হিসাব জব্দের নির্দেশনা দিয়েছে। তাদের নিজ নামে বা স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে কোনও ব্যাংকে লেনদেন পরিচালিত হলে তার বিবরণী, হিসাব খোলার ফরম, কেওয়াইসিসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

বিএফআইইউর অপর এক চিঠিতে ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার হাবিবুর রহমান, তার স্ত্রী ওয়াজেদ শামসুন্নাহার ও তাদের কোনও সন্তান থাকলে এবং কোনও প্রতিষ্ঠান থাকলে সে হিসাব জব্দের নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের নামে কোনও ব্যাংকে লকার সুবিধা থাকলে তাও স্থগিত করতে বলা হয়েছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *