Home » প্রচন্ড গরমের পর রহমতের বৃষ্টি, শীতল করছে সিলেট

প্রচন্ড গরমের পর রহমতের বৃষ্টি, শীতল করছে সিলেট

প্রচণ্ড গরমে একপ্রকার অস্থির হয়ে উঠেছেন সিলিটেবাসী। বৃষ্টির প্রতীক্ষায় দিন কাটছে মানুষের। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে সিলেটে বৃষ্টি নামে। এ সময় নগরীর জনজীবন স্থবির হয়ে গেলেও একটু স্বস্তির নিশ্বাস নিয়েছিলেন নগরবাসী।

তবে ফের তীব্র গরমে অস্থির হয়ে উঠেছে জনজীবন। আজ শনিবার দুপুর একটা পনের মিনিটে শুর হয় বৃষ্টি এতে কিছুটা স্বস্তির নিশ্বাস নিয়েছিলেন নগরবাসী।

শনিবার দুপুর পর্যন্ত সিলেটে ছিল কাঠফাটা রোদ। হঠাৎ বৃষ্টিতে কিছুটা স্বস্তি মেলে নগরজীবনে। গত কয়েক দিনের ভ্যাপসা গরমে একটু বৃষ্টির অপেক্ষায় ছিলেন মানুষজন।

এই বৃষ্টির কারণে কমেছে দুর্ভোগ।

এদিকে আগামীকালের পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবারের পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *