Home » ব্রাজিল পারেনি, আর্জেন্টিনার কপালেও জুটল একই ফল

ব্রাজিল পারেনি, আর্জেন্টিনার কপালেও জুটল একই ফল

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়া যেন অপ্রতিরোধ্যই হয়ে উঠেছে। উরুগুয়ে-ব্রাজিলের মতো দল তাদের হারাতে পারেনি, ব্রাজিল তো গত নভেম্বরে এই কলম্বিয়ার মাঠেই হেরে গিয়েছিল ২-১ গোলে। বাছাইপর্বে একমাত্র অপরাজিত লাতিন দলটির রেকর্ড বিশ্বচ্যাম্পিয়ন ও টানা দুবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সামনে টেকে কি না, তা-ই ছিল দেখার।

কিন্তু বারানকিয়ায় আজ মেসিবিহীন আর্জেন্টিনাকে ব্রাজিলের মতো হারই উপহার দিয়ে ফেরত পাঠিয়েছে কলম্বিয়া। লিওনেল স্কালোনির দলকে ২-১ গোলে হারিয়ে যেভাবে উদযাপনে মেতেছে কলম্বিয়া, তা দেখে মনে হতে পারে যেন গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে হারের শোধ নিলেন হামেস রদ্রিগেসরা।

কলম্বিয়ার এ জয়ের নায়ক হামেস রদ্রিগেসই। ২৬ মিনিটে মসকেরার যে গোলে এগিয়ে যায় কলম্বিয়া, সেটি গড়ে দিয়েছে দারুণ স্কিলের পর হামেসের মাপা ক্রস। দ্বিতীয়ার্ধের শুরুতে নিকো গনসালেসের গোলে সমতায় ফিরেছিল আর্জেন্টিনা, কিন্তু এরপরও কলম্বিয়া জিতেছে ৬০ মিনিটে পেনাল্টি থেকে হামেস রদ্রিগেসের গোলেই। অবশ্য সে পেনাল্টি নিয়ে আর্জেন্টিনার বেশ আপত্তি থাকার কথা।

এ হারের পরও ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের বাছাইপর্বে তালিকার শীর্ষেই থাকছে আর্জেন্টিনা। কলম্বিয়া এই প্রতিবেদন লেখার সময়ে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে, তবে এই মুহূর্তে নিজেদের অষ্টম ম্যাচটি খেলতে থাকা উরুগুয়ে যদি ভেনেজুয়েলার বিপক্ষে জিতে যায়, তাহলে উরুগুয়ে আবার দুই নম্বরে উঠে যাবে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *