Home » সিলেটের সাথে রেল যোগাযোগ ২ ঘন্টা পর স্বাভাবিক

সিলেটের সাথে রেল যোগাযোগ ২ ঘন্টা পর স্বাভাবিক

প্রায় দুই ঘন্টা পর সিলেটের সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রবিবার ভোররাত ৪টা ৫ মিনিটে রেললাইন থেকে দর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নেওয়া হলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রেল যোগাযোগ স্বাভাবিক হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন।

শনিবার দিবাগত রাত ২টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ট্রেন ও ট্রাকের সংঘর্ষের জেরে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি শ্রীমঙ্গল রেল স্টেশনে প্রবেশ করার সময় ভানুগাছ সড়কের রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় রেলক্রসিং গেইটম্যান উপস্থিত ছিলেন না, যার ফলে গেইটটি বন্ধ করা হয়নি।

প্রত্যক্ষদর্শীদের মতে, গেইট না থাকার কারণে ট্রাকটি ট্রেনের সামনে চলে আসে এবং সংঘর্ষ ঘটে। ভাগ্যক্রমে এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে, সংঘর্ষের পর সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায়। এতে ঢাকাগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

এসময় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি সাতগাঁও রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানিয়েছেন, ট্রেনের সাথে ট্রাকের এই সংঘর্ষের পর রেল চলাচল বন্ধ হয়ে যায়। রবিবার ভোররাত ৪টা ৫ মিনিটের দিকে ক্রেন দিয়ে ট্রাকটি সরানো হলে ফের রেল চলাচল শুরু হয়।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *