Home » লালমনিরহাটে শ্রমিক লী‌গের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

লালমনিরহাটে শ্রমিক লী‌গের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

সুমন খান,লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় নতুন কমিটি গঠন নিয়ে দুই পক্ষের মধ্যে  ধাওয়া পাল্টা ধাওয়া  এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ জন  আহত হয়েছেন ব‌লে জানা গেছে।শনিবার দুপুরে লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে।

 

জানা গেছে, দীর্ঘদিন শ্রমিক ইউনিয়নের (ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান) নির্বাচন না হওয়ায় বিভিন্ন সময়ে নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছেন জেলার সাধারণ শ্রমিকরা। আন্দোলনের মুখে ত্রিবার্ষিক সাধারণ সভার আয়োজন করে শ্রমিক ইউনিয়ন। কিন্তু সাধারণ সভা শুরু হওয়ার আগে শ্রমিক নেতা কোরবান আলী ড্রাইভারের ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়।
এরপর সভায় প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি পৌঁছালে কোরবান আলী ড্রাইভারের নেতৃত্বে সাধারণ শ্রমিকরা কালেক্টরেট মাঠ থেকে জেলা পরিষদ অডিটোরিয়ামে মিছিল নিয়ে আসে।
এ সময় জেলা পরিষদ অডিটোরিয়ামের গেটে শ্রমিক নেতা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখওয়াত হোসেন সুমন খানের লোকজন মিছিলটিকে প্রবেশে বাধা দেয় এবং হামলা চালায়। এতে ঘটনাস্থলেই কোরবান ড্রাইভারসহ তার দলের দশজন আহত হন। পরে তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

শ্রমিক নেতা কোরবান আলী বলেন, সাধারণ সম্পাদক প্রার্থী হওয়ায় আমার ওপর সাখওয়াত হোসেন সুমন খানের লোকজন হামলা করেছে। আমি এই হামলার বিচার চাই। এছাড়া পুলিশের সামনে আমাদের ওপর হামলা করা হলেও পুলিশ এগিয়ে আসেনি। এ বিষয়ে থানায় মামলা দায়ের করবো।

এ বিষয়ে জানতে সাখওয়াত হোসেন সুমন খানের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি একটি বৈঠকে আছেন বলে জানান এবং পরে আবার কথা বলবেন বলে ফোন রেখে দেন।

 

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুই গ্রুপকে ছত্রভঙ্গ করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *